ঢাকা,সোমবার, ১৩ মে ২০২৪

চকরিয়ায় আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে অন্যের বসতভিটা দখলের চেষ্টা

 

নিজস্ব প্রতিনিধি, চকরিয়া ::
কক্সবাজারের চকরিয়া উপজেলার কৈয়ারবিল বানিয়ারকুম এলাকায় আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে অন্যের বসত ভিটার জমি দখল করে নেয়ার চেষ্টা চালিয়ে যাচ্ছে ভূমিদস্যু কৈলাস কান্তি দে ও তার ভাই কমল কান্তি দে। এ নিয়ে ওই এলাকায় শান্তি শৃংখলা বিনষ্ট হওয়ার আশংকা করছেন স্থানীয়রা।

জানা গেছে, উপজেলার কৈয়ারবিল এলাকার মৃত সুবল চন্দ্র দের পুত্র সুব্রত কুমার দে’র বিএস ২২৪৪ নং খতিয়ানের ৪৯৮৯ দাগের আড়াই শতক জমি আছে ইউনিয়নের বানিয়ারকুম এলাকায়। ওই জমির পাশ^বর্তী মৃত রবীন্দ্র লাল দে’র পুত্র কৈলাস কান্তি দে ও তার ভাই কমল কান্তি দে’র। লোভে পড়ে তারা অন্যায় ভাবে সুব্রত কুমারের পুরাতন বসত ভিটার জায়গা দখলে নেয়ার চেষ্টা করছে। এ নিয়ে ওই এলাকায় শান্তি শৃংখলা বিনষ্ট হওয়ার আশংকা করছেন স্থানীয়রা।

সুব্রত কুমার দে জানায়, তার জমির নিকটবর্তী কৈলাস কান্তি দে ও তার ভাই কমল কান্তি দে’র জায়গা রয়েছে। তারা নিজেদের জায়গা দখলে রাখার পাশাপাশি তার বসতভিটার জায়গাও জবর দখল করার চেষ্টা করে আসছে। এ ব্যাপারে তিনি কক্সবাজার অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আদালতে এম.আর নং ৭৬৯/২১দায়ের করে গত ১০মার্চ/২০২১।  উক্ত মামলা দায়ের পর রাতে আধারে বেশ কিছু ভাড়াটিয়া লোকদিয়ে তার জায়গায় স্থাপনা নির্মাণ করে দখলে রাখার চেষ্টা করে যাচ্ছে।
বিষয়টি চকরিয়া থানায় অবগত করলে থানার এএসআই মো; আমির হোসেন ওই বিরোধীয় জমিতে কোনরূপ স্থাপনা নির্মাণ না করার জন্য নোটিশ প্রদান করে।

সুব্রত জানায়, ভূমিদস্যূ কৈলাস পেকুয়া পরিবার পরিকল্পনা বিভাগের চাকুরী করার সুবাধে দাপট দেখিয়ে যাচ্ছে। যে কোন মুহুর্তে ভাড়াটিয়া লোকদিয়ে রাতের আধাঁরে তার ভিটার জায়গা টুকু দখল করে নিতে পারে। এ ব্যাপারে তিনি সংশ্লিষ্ট প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছেন।

 

পাঠকের মতামত: